বিকাশ অ্যাকাউন্টের খুটিনাটি। BKash ar Kuhiotinaty.


 

#Bkash বিকাশ অ্যাকাউন্ট ডিলিট বা বন্ধ করার উপায়



বিসমিল্লাহির রহমানির রহিম 
আসসালামু আলাইকুম আশা করি তোমরা  সকলেই মহান রাব্বুল আলামীনের রহমতে অনেক ভালো আছো ইনশাআল্লাহ । আমরা অনেক ভালো  আছি আলহামদুলিল্লাহ। 

আজকে আমরা তোমাদের মাঝে শেয়ার করবো অতি গুরুত্বপূর্ণ একটা বিষয়, "তোমরা অনেক আগ্রহে আছে জিনিস বা বিষয় টা আবার কি!
বিষয় টা হলো, " তোমরা অনেক সময় অফলাইনে সাহায্য না পেয়ে অনলাইনে গুগলে সার্চ দাও কিভাবে," কিভাবে বিকাশ অ্যাকাউন্ট ডিলিট বা বন্ধ করা যায় "। সার্চ দাও গুগলে কিন্তু সঠিক তর্থ্য পাওনা। কিন্তু আজ আমরা তোমাদের মাঝে শেয়ার করবো আমার বাস্তব অভিজ্ঞতা, " কিভাবে আমি বিকাশ অ্যাকাউন্ট ডিলিট বা বন্ধ করে আবার নতুন একটা বিকাশ অ্যাকাউন্ট খুলি।

Live chart BKash https://livechat.bkash.com/


ঘটনা এখন শুরু করা যাক,আমি আমার দাদুর নামে একটা বিকাশ অ্যাকাউন্ট খুলি, তারপরে অনেক দিন বিকাশ অ্যাকাউন্টটি চালাই বা ব্যাবহার করি।এভাবে দিন ভালোই যাচ্ছিলো, মাসে মাসে বিকাশ অ্যাকাউন্ট অফার দিত সেই অফার অনেক খুশিতে নিতাম আবার ফেসবুক, ম্যাসেনজারে বন্ধুদের মাঝে শেয়ার করতাম।এভাবে দিন ভালোই যাচ্ছিলো।  মূলত বিকাশ খুললে যে বোনাস টা দিতো তার জন্য অ্যাকাউন্টটা খুলে ছিলাম।



আসলে সেই সময় বুঝতাম না যে ভবিষ্যতে আমাকে কোনো বিপদে পরতে হবে।সেই সময় মাথায় ছিল বোনাস বোনাস আর বোনাস এজন্য আমি ভুলেই গিয়েছিলাম যে কার নামে সিম আর কার নামে বিকাশ খুলতেছি এটা তখন মাথায় ছিল না। যখন কিছু দিন গেল তখন বুঝতে পারলাম যে আমার দাদুর নামে বিকাশ আর কার নামে সিম তা কিছুই জানি না। অনেক খুঁজাখুঁজি, ঘাটাঘাটি করলাম কার নামে সিম, তাকে খুজে পাওয়া গেল না। কিন্তু আমার আপন ভাইয়ের মাধ্যমে জানতে পারলাম, সিম ভাই আরেক চাচাতো ভাইয়ের কাছ থেকে অনেছে, তখন সেই চাচাতো ভাইয়ের কাছে গেলাম কিন্তু সে কিছুই মনে করতে পারলো না সিমটি কার। 

তখন আমি অনেক বিপদে পড়ে গিয়ে ছিলাম, এবং চেষ্টায় ছিলাম কখন আমার সুযোগ আসবে আর আমি বিকাশ অ্যাকাউন্ট ডিলিট করে নতুন একটা বিকাশ অ্যাকাউন্ট খুলবো। যে কোনো সময়ে বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করে নতুন একটা বিকাশ অ্যাকাউন্ট খুলা যায় তবে আমার সমস্যা ছিল যেই অ্যাকাউন্টে বিকাশ খুলা সেই অ্যাকাউন্টের সিম আরেক জনের নামে তখন সিকিউরিটি প্রবলেমে পড়ে গিয়ে ছিলাম।



 কারন ছিল আমার দাদি সরকারি অনুদান পাইতো হঠাৎ একদিন খবর এলে তাদের সরকারি অনুদান এখন থেকে আর হাতে হাতে নেয় সরকারি ব্যাংকিং সেবা ব্যাকের বিকাশে টাকা দিবে সরকার। কারন অনেক সময় যখন গ্রাম-বাংলার সাধারণ মানুষেরা লাইনে লাইনে দাঁড়িয়ে থাকে তখন একদল কুচক্রী মহল গরিব অসহায় মানুষের টাকা থেকে ভাগ বসায় এমনি অনেকের টাকা ক্ষমতা বলে মেরে দেয় তখন কিছুই করার থাকে না জনসাধারণের। এই কারনেই বর্তমান ডিজিটাল সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রাম-বাংলার অসহায় গরীব মানুষের কথা ভেবে টাকা মোবাইলে মোবাইলে হাতে হাতে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত গ্রহন করে এবং অনেক অংশে সফল হয়।



তবে কিছু অসাধু কুচক্রী মহল যারা সরকার কে ভালোবাসে না তারা গ্রাম-বাংলার অসহায় গরীব মানুষের টাকা হাতিয়ে নেয়, " তখন হঠাৎ করে সরকারের কাছে মিডিয়া এসব খবর তুলে ধরে তখন সরকার আবার সিদ্ধান্ত নেয় আবার প্রত্যেকটির গরীব অসহায় বৃদ্ধ-বৃদ্ধা তাদের কাছ থেকে পুনরায় তাদের বিকাশ অ্যাকাউন্টন সংশোধন এবং নিজের নামে সিমে নিজের বিকাশ অ্যাকাউন্ট খুলনার ব্যাবস্থা করে দেন।


তখনই হঠাৎ একদিন আমাদের বাড়িতে আসেন এক গ্রাম পুলিশ আংকেল, " এবং তিনি আমার দাদু কে সংবাদ দিতে আসে যে, আপনার বিকাশ অ্যাকাউন্ট ঠিক আছে কি না।যদি ঠিক থাকে তবে সাইন করে দেন এই আপনার নামে আপনার  অনুদান কাগজে। তখন এখবর শুনে আমি ঘর থেকে দ্রুত বাহিরে বেড়িয়ে আসি, "এবং গ্রাম পুলিশ আংকেল কথা মনোযোগ সহকারে শুনি। তখন তার কথা  যখন শেষ হয় তখনই আমি বুঝতে পারি যে এইতো আমার একটা সুযোগ চলে এসেছে আমার দাদুর অ্যাকাউন্ট ঠিক করে দেবার। তখন সে বললো যে আমাদের বিকাশ অ্যাকাউন্ট বিকালের মধ্যে করে দিতে পারলে আমরা আপনার বিকাশ অ্যাকাউন্ট সংশোধন করবো।তখনই আমি হ্যাঁ বলে দিলাম তাকে। 


এবং আমি মোবাইল নিয়ে বিকাশ কাস্টমার কেয়ারের কাছে, " লাইভ চ্যাট শুরু করলাম"। হঠাৎ আমার এমবি শেষ হয়ে গেল, "তখনি আমি আমার রবি নতুন সিমের অফার, " ২৩ টাকায় ৩ জিবি মেগাবাইট কিনে ফেলি। ১ জিবি ৩জি, ১জবি৪জি, এবং ১জিবি ফেসবুক প্যাক।আগে অবশ্য রবি নতুন সিমে ৯ টাকায় ১ জিবি পাওয়া যেত রবি সিমে। সেই অফার বাদ হয়ে এখন ২৩ টাকায় ৩ জিবি মেগাবাইট দিচ্ছে রবি কোম্পানি। যার মেয়াদ ৭ দিন। 


গ্রামীব সিম কোম্পানি তাদের নতুন সিমের অফার ৯ টাকায় ১ জিবি দিত আগে। সেটা এখন বাদ দিয়ে ১৭ টাকায় ২ জিবি দিচ্ছে যার মেয়াদ ৭ দিন।

এয়ারটেল সিম কোম্পানি ৯টাকায় ১ জিবি ও কোড ডায়ালে ফ্রি ১জিবি বাদ করে, "১৯ টাকায় ২ জিবি ইন্টারনেট দিচ্ছে যার মেয়াদ ৭ দিন। 
এয়ারটেলে ১ জিবি বোনাস নিন রেফার করেঃ 
1 GB বোনাস নিতে ক্লিক করো

বাংলালিংকে  নতুন সিমে ১ জিবি বোনাস সবার জন্যঃ72B552B3-এই কোড ব্যাবহার করলে ১ জিবি বোনাস
১ জিবি বোনাস বাংলালিংকে



বাংলালিংক সিম কোম্পানি তারা ও এখন ১৯ টাকায় ২ জিবি ইন্টারনেট দিচ্ছে যার মেয়াদ ও ৭ দিন।তবে বাংলালিংক সিমে কোড ডায়ালেক্ট ১ জিবি ইন্টারনেট ফ্রি দিচ্ছে সকল গ্রাহককে। যা ৩০ দিনে ১ বার নেয়া যাবে। তবে শর্ত হলো এই অফার টি আপনাকে পাওয়ার জন্য, " অবশ্যই আপনার ফোন টি নতুন ৪জি ফোন হতে হবে। একজন গ্রাহক মোট ১২ মাসে ১২জিবি ইন্টারনেট পাবে। প্রতি মাসে ১ জিবি করে।


যে কোড ডায়াল করে আপনি প্রতি মাসে ১ জিবি পাবেন, " *৫০০০*২২০# ডায়াল করলেই ১ জিবি পেয়ে যাবেন বাংলালিংক ৪জি হ্যান্ডসেটে।


টেলিটক সিমে ১৭ টাকায় ২ জিবি ইন্টারনেট মেয়াদ ১৫ দিন নিতে ডায়াল করুন *111*17#
১৭ টাকায় ২ জিবি ইন্টারনেট টেলিটক সিমে



টেলিটক সিমে ২১ টাকায় ১ জিবি পাওয়া যায় যেকোনো সময়ে সকল গ্রাহক নিতে পারবেন।

৩০ জিবি ইন্টারনেট টেলিটকে





বিকাশ কাস্টমার কেয়ারে লাইভ চ্যাট করলাম, " তখন তাড়া বললো

 আপনাকে আপনার বিকাশ অ্যাকাউন্ট ডিলিট বা বন্ধ করার জন্য

১.আপনার বিকাশ অ্যাকাউন্টের ব্যালেস্ন শূন্য করতে হবে। 

২.আপনার একটা মোবাইল লাগবে।

 আর যে সিমে আবার বিকাশ খুলবেন মানে পুরনো সিমের বিকাশ ডিলিট বা বন্ধ করে আপনাকে নতুন একটা বিকাশ খুলে দেওয়া হবে।

৩.আপনার এনআইডি কার্ড বা  স্মার্ট কার্ড নিতে হবে। 

৪.আপনাকে আপনার নিকটস্থ বিকাশ কাস্টমার কেয়ারে যেতে হবে।

 বা তাদের সঙ্গে যোগাযোগ করে ও আপনি বিকাশ অ্যাকাউন্ট ডিলিট বা বন্ধ করতে পারবেন।
এজন্য আপনাকে আপনার বিকাশ অ্যাপে ঢুকে বিকাশ ম্যাপ অপশনে গিয়ে দেখবেন, 

"বিকাশ এজেন্ট, 
বিকাশ এটিএম
 এবং বিকাশ কাস্টমার কেয়ার 
অপশন আছে।

সেখানে তুমি বিকাশ কাস্টমার কেয়ার লেখা অপশনে ক্লিক করবে, তখন দেখবে বিকাশ তোমাকে তোমার নিকটস্থ কাস্টমার কেয়ার দেখিয়ে দিবে।

তখন তুমি লোকেশন অনুযায়ী সেখানে যেত পারো বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করতে।  অথবা
তুমি ডাইরেক্ট জেলা বিকাশ কাস্টমার কেয়ারে যেত পারো।কারন দেশের প্রত্যেকটি জেলায় বিকাশ কাস্টমার কেয়ার আছে।

তবে গুরুত্ব সহকারে শুনো তোমরা," বিকাশ অ্যাকাউন্ট ডিলিট বা বন্ধ করা কোনো টাকা পয়সা লাগে না। উপরন্তু তোমাকে কাস্টমার কেয়ার থেকে অ্যাকাউন্ট করার পর তোমাকে অ্যাপ লগইন বোনাস ২৫ টাকা এবং ২৫ টাকা মোবাইল রির্চাজ দেওয়া হবে ফ্রিতে।



এখন আসা যাক আমার বাস্তব ঘটে যাওয়া ঘটনায়, "আমি তার পরে আমার মায়ের সাথে বাড়ির কৃষি কাজ শেষ করে যাওয়ার জন্য প্রস্তুতি নিলাম।

করনায় স্কুল -কলে ও বিশ্ব বিদ্যালয় বন্ধ তাই আমি বাড়িতে তা না হলে আমাকে এখন ভার্সটিতে থাকতে হতো।

তার পরে কাজ শেষ বাড়িতে এসে গোসল করে দাদু আমাকে খাবার দিল আমি ও দাদু একসাথে খাওয়া শেষ করে,আমাদের বাড়ির সামনে রাস্তা এলাম তখন আমার ইচ্ছা ছিল আমি অটোতে করে কাস্টমার কেয়ার পর্যন্ত ডাইরেক্ট যাবো কিন্তু তখন একটা অটোভ্যান এলো, আমরা অটো ভ্যানে রওয়া শুরু করলাম। তখন আমরা তাকে বললাম আমাদের নিয়ে তুমি নগরকান্দা মুক্তিযোদ্ধা কম্পেলেস্ক ভবনে আমাদের নিয়ে যাবেন, তখন সে ভালো ভাবে চিনলো না, তখন আমাদের ভ্যানে একমুরব্বি ছিল সে ছেলেটাকে সেখানে যাওয়ার রাস্তা বলে দিল এবং আমি তাকে বিকাশ ম্যাপের মাধ্যমে তাকে ঐই দোকানের ছবি দেখালাম সে খুব মনোযোগ সহকারে দেখলো এবং বললো আমি তো এ-ই জায়গাটা চিনি, সেখানে অনেক বার গিয়েছি। তবে নামটা জানতাম না দোকানের বা কাস্টমার কেয়ারের। 



তখন আমরা অনেক গল্প করতে করতে কাস্টমার কেয়ারে পৌছালাম। কাস্টমার কেয়ারের লোক আমাদের বললো কিছুক্ষণ অপেক্ষা করে স্যার আসলে তোমাদের কাজ শুরু হবে। তারমধ্যেয় স্যার এসে হাজির। তারা আমার কাছ থেকে আমার মোবাইল টা আর নতুন সিম টা নিলো এবং কিছুক্ষণের মধ্যেই বিকাশ অ্যাকাউন্ট ডিলিট বা বন্ধ করে দিল। 

এবং আমাদের কাছ থেকে এনআইডি কার্ডটি নিল, কার্ডের দুই পাশে ছবি তুললো তাদের কাস্টমার প্রতিনিধির মাধ্যমে। এবং দাদুর ছবি ভেরিফাই করলো,আর মূহুর্তের মধ্যেই বিকাশ অ্যাকাউন্ট ডিলিট বা বন্ধ করে আমাদের নতুন একটা অ্যাকাউন্ট খুলে দিলো। 


তখন আমি তাদের এজেন্ট প্রতিনিধি কে বললাম আপনাদের এখানে উপায়# Upay এজেন্ট আছে নি আমার কিছু টাকা ক্যাশ ইন দরকার, "উপায় #Upay অ্যাপ দিচ্ছে  এয়ারটেলে ১২৯ টাকায় ২০ জিবি আর ৫০% ক্যাশরিওয়ার্ড, " তখন সে বললো টাকা নেই,আমি বাড়িতে এসে আমার আব্বুর কাছে ঢাকা ফোন দিলাম তখন আব্বু আমাকে #উপায়ে ৫০০ টাকা ক্যাশ ইন করে দিল,।

#Upay উপায় কোড *২৬৮#

বর্তমানে #উপায় অ্যাকাউন্ট রবি  ও এয়ারটেল সিমে ৫০% ক্যাশ রিওয়ার্ড দিচ্ছে। 
শুরু তে গ্রামীন, রবি,বাংলালিংক, এয়ারটেল সব সিমেই ৫০% ও ২০% ক্যাশ রিওয়ার্ড দিত। বর্তমানে শুধু রবি ও এয়ারটেলে ৫০% ক্যাশ রিওয়ার্ড দিচ্ছে। সামনে আবারও ৫০% ক্যাশ রিওয়ার্ড চালু করবে তারা আশা করা যায়।

#উপায় অ্যাকাউন্ট খুললেই ২৫ টাকা ক্যাশ রিওয়ার্ড এবং অ্যাকাউন্ট খুলনার ১ম ৭ দিনের মধ্যে ৫০ টাকা বা তার বেশি রির্চাজ করলে আরো ২৫ টাকা ক্যাশ রিওয়ার্ড বোনাস  এই টাকা শুধু আপনি যেকোনো সিমে রির্চাজ করতে পারবেন।

এছাড়া কোন সেন্ড মানি চার্জ নেই অ্যাপ ও ইউএসডিতে(USSD) তে।

UCB এটিএম থেকে হাজারে মাত্র ৮ টাকা ক্যাশ আউট খরচ। এবং এজেন্ট পয়েন্টে ১৪.৪০ টাকা ক্যাশ আউট খরচ।

এখন অবশ্য রেফার লিংক সিস্টেম চালু করে নাই তবে ভবিষ্যতে চালু করবে উপায় কর্তীপক্ষ।




তার পরে বাড়ি আসলাম খুশিতে বাড়ির  সকলে হাত্ন হারা হয়ে গেল। সবার ভাবছিল বিকাশ অ্যাকাউন্ট ডিলিট বা বন্ধ করে নতুন একটা বিকাশ অ্যাকাউন্ট খুলা যায় না। তার ভুল ধারণা ভাঙ্গলো, এখন আমরা নতুন একটা নিরাপদ বিকাশ অ্যাকাউন্ট পেয়ে গেছি।

"২০০% ক্যাশব্যাক বিকাশে, 

 বিকাশ থেকে ১০ টাকা রির্চাজে ২০০% ক্যাশব্যাক। অর্থ্যৎ ১০ টাকা রির্চাজে ২০ টাকা ক্যাশব্যাক পাবেন আপনি।তবে শর্ত্য প্রয়োজ্য!!! 
আপনাকে প্রতি মিনিটে সবার আগে অর্থ্যৎ ১ম ২০ জনের মধ্যে রির্চাজ করতে হবে। তাহলেই আপনি ১০ টাকা রির্চাজে ২০ টাকা ক্যাশব্যাক পেয়ে যাবেন।
এই অফার টি চলবে ২১.০৯.২০২১ তারিখ পর্যন্ত।
এই সময়ের মধ্যে আপনাকে প্রতিদিন সকাল ১০.০০ টা থেকে বিকাল ৩.৫৯ এ-র মধ্যে রির্চাজ করতে হবে।

১১ টাকা বোনাস নিন বিকাশে সবাই পাবেন!!! 

আপনি গ্রামীণ নাম্বার থেকে ৮১ টাকা রিচার্জ
করলে পাচ্ছেন ১১ টাকা ক্যাশ ব্যাক।

 অফারটি
চলবে ৪ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত।
প্রতিবার বিকাশ গ্রাহক জিপি নম্বর বিকাশ
ব্যবহারকারী এই ক্যাশব্যাক পাবেন।

 যে কোন
বিকাশ ব্যবহারকারী ক্যাম্পেইন চলাকালীন
সময়ে যতবার চাইবেন ততবার ক্যাশব্যাক নিতে পারবেন।

অফারের বিস্তারিত

খুব সহজেই বিকাশ অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলুন আর প্রয়োজনীয় সব সার্ভিস ব্যবহার করে পেয়ে যান দারুন সব বোনাস। আপনার নিজের ও জাতীয় পরিচয়পত্রের ছবি তুলে, বিকাশ অ্যাপ দিয়ে একাউন্ট খুলুন নিজেই!

অফারের সময়সীমা:

ডিসেম্বর ৩১, ২০২১ পর্যন্ত।

অফারের বিস্তারিত ও শর্তাবলী:
শর্তাবলী

বোনাস অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথমবার লগ ইনে অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথমবার লগ ইনে
২৫ টাকা যেকোনো মোবাইল নাম্বারে রিচার্জে (লগ ইনের ৭ দিনের মধ্যে) যেকোনো মোবাইল নাম্বারে রিচার্জে (লগ ইনের ৭ দিনের মধ্যে) ২৫ টাকা
বিকাশ একাউন্ট খুলবেন কিভাবে

(লগ ইনের ১ম মাসে)
বিকাশ একাউন্ট খুলবেন কিভাবে
৫০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত বিল বিকাশ করলে
১০ টাকা অফারের বিস্তারিত
অফারের বিস্তারিত
কমপক্ষে ১০০১ টাকার যেকোনো বিল বিকাশ করলে ১৫ টাকা পাবেন।

বিকাশ অ্যাপ ব্যবহার করবেন কিভাবে (লগ ইনের 
যেকোনো মোবাইল নাম্বারে ১১ টাকা রির্চাজে ২৫ টাকা ক্যাশব্যাক।


১০০০ টাকা সেন্ড মানি করলে ১০ টাকা
২০০০ টাকা সেন্ড মানি করলে
২০০০ টাকা সেন্ড মানি করলে
১৫  ক্যাশব্যাক



ধন্যবাদ পোস্ট টি সম্পন্ন পড়ার জন্য। এই পোস্ট পড়ে উপকৃত হলে তোমাদের বন্ধু দের মাঝে বেশি বেশি শেয়ার ও কমেন্ট করো।



  

Post a Comment

4 Comments

  1. ঠিক আছে দাদা

    ReplyDelete
  2. বিকাশ ডিলিট করে কি নতুন করে আবার খুলা যাবে ভাইয়া

    ReplyDelete